ফাইভারের গিগ ইনঅ্যাক্টিভ হলে উপায়!

0
41

অনলাইনে ছোট ছোট কাজের জন্য জনপ্রিয় মার্কেটপ্লেস ফাইভার। কর্মপরিধি ও দক্ষতা সাপেক্ষে বায়ারদের জন্য উপযোগী সার্ভিসের বিভিন্ন প্যাকেজ তৈরি করে তা বিক্রির জন্য এ মার্কেটপ্লেসে পসরা সাজিয়ে বসেন অনেকেই।ফাইভারে এ রকম এক বা একাধিক প্যাকেজ মিলে তৈরি সার্ভিসগুলো গিগ নামে পরিচিত।

এগুলাের মূল্য ৫ ডলার থেকে শুরু করে ৫০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।অনেক সময় দীর্ঘদিন ফাইভারে প্রবেশ না করলে বা অন্য কোনো কারণে গিগ ইনঅ্যাক্টিভ হয়ে যায়। ফলে ফাইভার সার্চ করে ক্লায়েন্টরা গিগটি খুঁজে পাবেন না। ফলে কাজ পাওয়া থাকে বিরত থাকবেন আপনি।এমন পরিস্থিতিতে চিন্তার খুব বেশি কারণ নেই।

কিছু কৌশল জানা থাকলে কয়েক ক্লিকে ইনঅ্যাক্টিভ গিগটি অ্যাক্টিভ করে নিতে পারবেন আপনি। কিভাবে কাজটি করতে হবে এ টিউটোরিয়ালে তা তুলে ধরা হলো।

প্রথমে ইউজার নাম ও আইডি দিয়ে ফাইভারে প্রবেশ করতে হবে।তারপর উপরে ডান পাশে প্যানেল থেকে ড্যাসবোর্ড যেতে হবে।

সেখান থেকে সেল অপশনে ক্লিক করে গিগস অপশনে ক্লিক করতে হবে।তাহলে আপনার গিগগুলো প্রদর্শিত হবে। সেখান থেকে অ্যাক্টিভ গিগগুলো দেখতে ‘active’ অপশন ক্লিক করতে হবে। যে গিগটি ইনঅ্যাক্টিভ তা দেখতে ‘paused’ অপশনে ক্লিক করতে হবে।

তারপর ইনঅ্যাক্টিভ গিগগুলো নিবার্চন করে উপরে অ্যাক্টিভ বাটনে ক্লিক করতে হবে।তাহলে গিগটি অ্যাক্টিভ হয়ে যাবে। অ্যাক্টিভ হওয়ার পর তা ফাইভারের সার্চ প্রদর্শিত হতে ২৪ ঘন্টা সময় লাগতে পারে।